ও প্রিয়া তুমি কোথায় অ্যালবামটির মাধ্যমে ইতিহাস সৃষ্টিকারী সংগীতশিল্পী আসিফ আকবর, যিনি বাংলা গানের যুবরাজ হিসেবে খ্যাত। তার কণ্ঠে প্রথম গাওয়া সাড়া জাগানো অ্যালবাম ও প্রিয়া তুমি কোথায়। অ্যালবামটি ২০০১ সালে ৩০ জানুয়ারি সাউন্ডটেকের ব্যানারে বাজারে আসে। ও প্রিয়া তুমি কোথায় অ্যালবামটির মাধ্যমেই তিনি ব্যপক জনপ্রিয় হয়েছিলেন।

বাংলাদেশের ইতিহাসে ব্যাপক ব্যবসাসফল ও সর্বোচ্চ আয় করা অ্যালবামটি ৬০ লাখ কপি বিক্রি হয়েছিলো বলে জানা যায়। অ্যালবামটিতে মোট ১২টি গান ছিলো। প্রতিটি গারের কথা ও সুর করেছেন ইথুন বাবু।

আরো পড়ুন: ঘনিষ্ঠ দৃশ্যের সময় কাজলের সঙ্গে যা করেছিলেন শাহরুখ

শনিবার (৩০ জানুয়ারি) ছিলো অ্যালবামটির ২০ বছর পূর্তি। আসিফ এ উপলক্ষে দেশের একটি অনলাইন টক শোতে অংশ নিয়েছিলেন। অ্যালবাম এবং বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন।

‘ও প্রিয়া তুমি কোথায়’ অ্যালবাম রিলিজ হওয়ার পর অস্বাভাবিক ফোন আসত উল্লেখ করে বাংলা গানের যুবরাজ বলেন, প্রথমে অনেক মজা লাগত। একে একে ভক্তের পরিবারের সবার সঙ্গে কথাও বলতে হতো। কিন্তু এই কথা বলতে বলতে আমার কানের সমস্যা দেখা দেয়। তখন আমি ডাক্তার দেখাই। ডাক্তারের পরামর্শ অনুযায়ী কথা বলা একেবারে কমিয়ে দেই।

এই অ্যালবাম দিয়েই পরিচিতি এবং জনপ্রিয়তা পেয়েছেন আসিফ। অ্যালবামটি প্রকাশের পর তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছি। রাতারাতি আকাশচুম্বী জনপ্রিয়তা পান আসিফ। আজও ধরে রেখেছেন সেই জনপ্রিয়তা।

২০ বছর পূর্তিতে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন আসিফ আকবর। নিজের ফেসবুকে ৩০ জানুয়ারি লিখেছেন, ‘ধন্যবাদ কৃতজ্ঞতা সবার প্রতি। ও প্রিয়া তুমি কোথায়। শুভ জন্মদিন। ভালোবাসা অবিরাম।’