নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ ও অবস্থান নেওয়ায় এক সাংবাদিকের পা ভেঙে দেওয়া হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) সকালে দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার সোনারগাঁও প্রতিনিধি মো. শাহজালালের ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা চালানো হয়। এ সময় তাকে পিটিয়ে ও কুপিয়ে পা ভেঙে দেয় সন্ত্রাসীরা। শাহজালালকে গুরুতর অবস্থায় উদ্ধার করে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় আহত সাংবাদিকের বাবা হাজী আলম চাঁন বাদী হয়ে আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও বেশ কয়েকজনকে আসামি করে শনিবার বিকেলে সোনারগাঁও থানায় মামলা করেছেন।

মামলায় বাদী আলম চাঁন তার ছেলে সাংবাদিক শাহজালালের ওপর সন্ত্রাসী হামলা করে হত্যার চেষ্টার অভিযোগ করেন।

মামলার পর হামলার ঘটনার নেতৃত্বদানকারী প্রধান আসামি সিরাজুল ইসলাম মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ। তবে অন্য আসামিরা পলাতক রয়েছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার চেঙ্গাকান্দি গ্রামের বাসিন্দা ও দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার সোনারগাঁও প্রতিনিধি শাহজালালের সঙ্গে একই এলাকার সিরাজুল ইসলাম মোল্লার দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ শত্রুতার জেরে শনিবার সকাল ৯টার দিকে চেঙ্গাকান্দি বাজারে তাদের ব্যবসা প্রতিষ্ঠানে সিরাজুল ইসলামের নেতৃত্বে মজু মোল্লা, মো. সোহাগ, মো. সামাদ, মো. মোবারক হোসেন, রাফি ও নাদিমসহ ১০ থেকে ১২ জনের একটি সন্ত্রাসী দল দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।

এ সময় সাংবাদিক শাহজালালকে একা পেয়ে সন্ত্রাসীরা কুপিয়ে ও পিটিয়ে তার পা ভেঙ্গে দেয়। তাকে উদ্ধার করে প্রথমে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠায়।

আহত সাংবাদিক শাহজালালের বাবা হাজী আলম চাঁন জানান, সন্ত্রাসীরা ব্যবসা প্রতিষ্ঠানের ক্যাশ বাক্স থেকে নগদ ৪ লাখ টাকা লুট করে নিয়ে গেছে। এ বিষয়ে পুলিশকে জানালে প্রাণনাশের হুমকি দিয়েছে বলেও অভিযোগ করেন আহত সাংবাদিক শাহ জালালের বাবা। এ ঘটনার পর থেকে তিনিসহ পরিবারের সবাই নিজেদের নিরাপত্তা নিয়েও শঙ্কিত।

এ ব্যাপারে সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম সময় সংবাদকে বলেন, সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মামলা গ্রহণ করে প্রধান আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।