বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে প্রত্যন্ত এক গ্রামের ১৫ বছরের কিশোরী নূর জাহান আনসারি। একটি কাঠের ফ্রেমে ১৫টি পেন্সিল বেধে এক হাতে একসঙ্গে ১৫ মনীষীর ছবি এঁকেছেন তিনি।

তার এ ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করতেই ৩ কোটি ৮০ লাখ ভিউ হয়েছে।খবর আরব নিউজের। সম্প্রতি ভারতের বিশিষ্ট শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে এই ভিডিওটি আপ করেন। এক ইন্সপায়ারিং গল্প ভাগ করে নিয়েছেন সবার সঙ্গে। ভিডিওটি একটি মেয়ের এবং এটি দেখলে আপনিও ইন্সপায়ার্ড হবেন তা বলাই বাহুল্য।

নূর জাহান আনসারি উত্তর প্রদেশের বাদাউন জেলার নাগলা গ্রামের বাসিন্দা। তবে তিনি কোনো সাধারণ মেয়ে মোটেও নন। বিরল প্রতিভার অধিকারিনী নূর জাহানের নাম সম্প্রতি গিনিস ওয়ার্ল্ড রেকর্ডেও উঠে গেছে। আর নূর জাহানের এই দক্ষতা দেখেই মুগ্ধ হয়েছেন খোদ আনন্দ মাহিন্দ্রাও।

শুধু মুগ্ধই হয়েছেন তাই নয়, পাশাপাশি নূর জাহানকে যথাসম্ভব সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।নূর জাহানের এই ভিডিওটি প্রকাশ্যে আসতেই ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কমেন্ট সেকশন ভরে উঠেছে প্রশংসাবার্তায়। সবাই নূর জাহানের এই বিরল প্রতিভার প্রশংসায় পঞ্চমুখ।