- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

একত্রিত হচ্ছে পদ্মা ও এক্সিম ব্যাংক

নিউজ ডেস্ক:একত্রিত হচ্ছে পদ্মা ও এক্সিম ব্যাংকএক্সিম ব্যাংকের সঙ্গে একত্রিত হচ্ছে চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক। বৃহস্পতিবার (১৪ মার্চ) এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত হয়েছে।

এরই মধ্যে দুই ব্যাংক একত্রিত হওয়ার বিষয়টি বাংলাদেশ ব্যাংককেও জানানো হয়েছে। এক্সিম ব্যাংকের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

একত্রিত হওয়ার বিষয় জান‌তে চাইলে নাম প্রকাশ না করার শর্তে এক্সিম ব্যাংকের এক পরিচালক ব‌লেন, বেসরকারি পদ্মা ব্যাংককে আমাদের ব্যাংকের সঙ্গে একত্রিত করার সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই এটি অনুমতির জন্য বাংলাদেশ ব্যাংকে পাঠানো হবে। নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনের পর তা কার্যকর হবে।

একই কথা বলেন পদ্মা ব্যাংকের সংশ্লিষ্ট এক কর্মকর্তা। তিনি বলেন, ঘটনা সত্য তবে আনুষ্ঠানিক জানানো হবে বিকেলে।

এর আগে, বাংলাদেশ ব্যাংক জানিয়েছিল, আসছে ডিসেম্বর পর্যন্ত দুর্বল ব্যাংকগুলো স্বেচ্ছায় একত্রিত হতে পারবে। এক্ষেত্রে ব্যর্থ হলে মার্চে সেগুলোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সম্প্রতি ব্যাংকস হেলথ ইনডেক্স (বিএইচআই) অ্যান্ড হিট ম্যাপ প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। সেই প্রতিবেদন অনুযায়ী, রেড জোনে আছে পদ্মা ব্যাংক। আর ইয়েলো জোনে রয়েছে এক্সিম ব্যাংক।