- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

এই উপায়ে বাবা দিবসে বাবাকে চমকে দিন !

আসছে ২১ জুন বাবা দিবস। মা দিবসের মতই রয়েছে বাবা দিবসও। প্রতিটি সন্তান মাকে যেমন ভালোবাসেন, তেমনি বাবার ক্ষেত্রেও তা ভিন্ন হয় না। এই দিনটিতে অনেক সন্তানই বাবার প্রতি তার ভালোবাসার কথা একটু ভিন্নভাবে প্রকাশ করার চেষ্টা করে।

অনেক সন্তানই এই দিনে বাবাকে তার পছন্দের জিনিস দিয়ে পুরস্কৃত করতে চান। যদিও প্রতিটি দিনই বাবাকে ভালোবাসা প্রকাশ করা যায়। তবে বাবা দিবসের মতো একটা স্পেশাল দিনে অবশ্যই বাবাকে একটু বেশি স্পেশাল অনুভূতি দিতে পারলে খারাপ লাগে না। তাই চলুন জেনে নেয়া যাক মহামারির এই সময় বাবা দিবসে বাবার জন্য আপনি কী চমক রাখতে পারেন-

> বাবা দিবসে মনের মতো করে ঘর সাজাতে পারেন। বাবাকে নিয়ে কেক কাটতে পারেন। বাবার জন্য থাকতে পারে লালগালিচা সংবর্ধনা।

> নিজ হাতে বাবাকে নিয়ে কিছু লিখুন। হতে পারে কবিতা। না বলা কথাগুলো লিখেও চিঠিতে ভরে বাবার নামে পাঠাতে পারেন।

> বাড়ির ছাদে কিংবা বাগানে ছোট্ট একটা বারবিকিউ পার্টির আয়োজন করতে পারেন। ঘনিষ্ঠ আত্মীয় বা বন্ধুবান্ধব অথবা শুধু নিজেরাই উপভোগ করতে পারেন এই পার্টি । তবে রান্নাটা নিজের হাতে করার চেষ্টা করুন। অবশ্যই বাবার প্রিয় কোনো খাবারই রেসিপিতে রাখুন।

> মহামারির এই সময় কোনো দোকানে গিয়ে গিফট কেনাটা ঝুঁকিপূর্ণ। তাই গোপনে বাবার জন্য কোনো বিস্ময়কর গিফট অনলাইনে অর্ডার করুন। যেটা বাবার প্রয়োজনীয় বা শখের জিনিস, সেটা অর্ডার দিতে পারলে সবচেয়ে বেশি ভালো হবে।

> বাবা দিবসে বাবার পুরনো স্কুল বা কলেজের বন্ধুদের বাড়িতে ডেকে এনে বাবাকে চমকে দিতে পারেন।

> বাবাকে খুশি রাখতে সেই দিনটার পুরো সময় তাকে দিন। তার সঙ্গে গল্প করুন। স্মৃতিচারণ করুন। সন্তানকে কাছে পেলে বাবারা অবশ্যই খুশি হন।