- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা

ইংল্যান্ডে তিন টেস্টের সিরিজে অংশ নিতে অ্যান্টিগা ছেড়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। সোমবার (০৮ জুন) ওয়েস্ট ইন্ডিজের কয়েকটি দ্বীপ থেকে দুটি বিমানে করে খেলোয়াড়দের নিয়ে আসা হয়।

সোমবার এক বিবৃতিতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ জানিয়েছে, তার আগে তাদের সবার করোনা পরীক্ষা করা হয়েছে। করোনা নেগেটিভ হয়েছে পুরো দল। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড থেকে পুরো দল কোয়ারেন্টাইনে যাবে। সাত সপ্তাহের সফর শুরুর আগে তাদের আবারও করোনা পরীক্ষা করা হবে।

সিরিজের তিন টেস্ট ২১ দিনের মধ্যে শেষ করা হবে। ৮ জুলাই সাউদাম্পটনে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ১৬ জুলাই থেকে দ্বিতীয় এবং ২৪ জুলাই থেকে শুরু তৃতীয় টেস্ট। মাঠে কোনো দর্শক থাকবেন না। এছাড়া আইসিসির সব নির্দেশিকা মেনে চলা হবে।

টেস্টের জন্য এমন ভেন্যু নির্ধারণ করা হয়েছে, যার সঙ্গে হোটেল ও অন্যান্য সুযোগ সুবিধা আছে। খেলোয়াড়দের যাতে বাইরে যাওয়ার প্রয়োজন না পড়ে। টেস্ট স্কোয়াডে রিজার্ভ খেলোয়াড় নিয়ে যাওয়া হয়েছে। চোট বা অসুস্থতায় যাতে সেখান থেকেই বিকল্প ব্যবস্থা করা যায়।

করোনার এই দুর্যোগকালীন সময়েও ক্রিকেট মাঠে ফেরানোর ধাপ হিসেবে এই সিরিজটি খুব গুরুত্ববহ হবে বলেই মনে করছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।

দেশ ছাড়ার আগে হোল্ডার বলেন, ‘আমরা ইংল্যান্ড সফরে যাচ্ছি। ক্রিকেট এবং খেলাধুলাকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার বড় একটা ধাপ এটা। খেলার নতুন এই পর্যায়ের জন্য অনেক ধরনের প্রস্তুতি নিতে হয়েছে।’