অনেক চড়াই উৎরাই পার করে স্বাভাবিক হতে চলেছে পাকিস্তানের ক্রিকেট। ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে সন্ত্রাসী হামলার পর প্রায় একযুগ পর স্বাভাবিক হচ্ছে দেশটি। আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে সেই শ্রীলঙ্কাকে দিয়েই শুরু করেছে দেশটিতে। লঙ্কানদের পর বাংলাদেশ, জিম্বাবুয়ে গিয়ে খেলেছে দেশটিতে।

পাকিস্তান সফরে যাবার কথা জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট দলও। দুই দলের সফর একই সময়েই। দেশটিতে প্রথম বারের মতো পা পড়তে যাচ্ছে ইংল্যান্ড নারী ক্রিকেট দলের।

চলতি বছরের অক্টোবরে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান নারী দলের বিপক্ষে। এ নিয়ে বৃহস্পতিবার ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আলাদা বিবৃতি দিয়ে নিশ্চিত করে বিষয়টি।

দীর্ঘ ১৬ বছর পর ইংল্যান্ড দল দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে যাওয়ার বিষয়টি চূড়ান্ত করে গত বছর নভেম্বরে।

করাচিতে দুই দলই একই সময়ে দুটি করে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে অক্টোবরের ১৪ ও ১৫ তারিখ। ছেলেরা ম্যাচ দুটি খেলে দেশের পথ ধরলেও মেয়েরা থেকে যাবে করাচিতে। কেন না, খেলতে হবে ৩টি ওয়ানডে ম্যাচ। খেলাগুলো অনুষ্ঠিত হবে ১৮, ২০ ও ২২ অক্টোবর।