আন্তর্জাতিক ডেস্ক: ইরান আল-কায়েদার সন্ত্রাসীদের ঘাঁটিতে পরিণত হয়েছে বলে আমেরিকা যে অভিযাগ করেছে তাকে জনমত ভিন্নখাতে প্রবাহিত করার ঘৃণ্য অপচেষ্টা বলে মন্তব্য করেছে দামেস্ক। সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, আমেরিকা নিজের অপকর্ম থেকে মানুষের দৃষ্টিকে দূরে সরিয়ে রাখার লক্ষ্যে এই অভিযোগ উত্থাপন করেছে। পার্সটুডে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও সম্প্রতি এক ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করে ইরানকে আল-কায়েদার ঘাঁটি হিসেবে উল্লেখ করে দাবি করেন, ২০০১ সালের ১১ সেপ্টেম্বরের হামলার পর আল-কায়েদার বহু সন্ত্রাসী ইরানের আশ্রয় নিয়েছে।

সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্যের নিন্দা জানিয়ে বলেছে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী যে অভিযোগ করেছেন তা সম্পূর্ণ মিথ্যা এবং আমেরিকার ইরানবিরোধী উন্মাদনামূলক অপপ্রচারের অংশ।

সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, একথা কারো অজানা নয় যে, আল-কায়েদাসহ সকল সন্ত্রাসী গোষ্ঠী আমেরিকার তৈরি। মার্কিন সরকার অপরাপর জাতিগুলোকে হুমকি ও ভীতি প্রদর্শন এবং এসব জাতিকে পদানত করে রাখার লক্ষ্যে এসব সন্ত্রাসী গোষ্ঠীকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে।

বিবৃতিতে বলা হয়েছে, আমেরিকার এই প্রলাপের বিপরীতে সিরিয়া ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রতি পূর্ণ সমর্থন ও সংহতি ঘোষণা করছে।