- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

আফগানিস্তানে পরাজিত হয়েছে মার্কিন সেনারা: ইমরান খান

শুক্রবার (২৬জুন) পার্লামেন্ট অধিবেশনে বক্তব্য রাখেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক:  আফগানিস্তানে মার্কিন সেনারা পরাজিত হয়েছে বলে মন্তব্য করেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন। শুক্রবার (২৬জুন) পাকিস্তানের পার্লামেন্টে প্রধানমন্ত্রী ইমরান খানের দেয়া বক্তব্যের বরাত দিয়ে ইরানের বার্তা সংস্থা তাসনিম এ খবর জানিয়েছে। পার্সটুডে।

ওই বক্তব্যে ইমরান খান বলেন, সন্ত্রাসবিরোধী যুদ্ধে পাকিস্তানের ৭০ হাজার মানুষ নিহত হওয়ার সত্ত্বেও আমেরিকা আফগান যুদ্ধে নিজের পরাজয়ের দায় পাকিস্তানের ঘাড়ে চাপিয়ে দিয়েছে।

করোনা আক্রান্তের প্রকৃত সংখ্যা বাস্তবের চেয়ে ১০ গুণ বেশি আমেরিকায়: সিডিসি

পাক প্রধানমন্ত্রী তার বক্তব্যে অতীতে আফগানিস্তানে মার্কিন সামরিক উপস্থিতির প্রতি ইসলামাবাদের সমর্থনের কারণে দুঃখ প্রকাশ করেন।তিনি বলেন, পাকিস্তানের সমর্থন সত্ত্বেও মার্কিন সেনারা আফগানিস্তানে তাদের লক্ষ্যমাত্রা অর্জন করতে পারেনি বরং ব্যর্থ হয়েছে।

ইমরান খান এর আগেও আফগানিস্তানে মার্কিন সেনা উপস্থিতির নিন্দা জানিয়ে ওই উপস্থিতিকে ‘বিদেশি দখলদারিত্ব’ বলে উল্লেখ করেছিলেন।

আমেরিকার বিদ্বেষী নীতির জবাব দিতে পরমাণু অস্ত্র ব্যবহারের প্রস্তুতি উত্তর কোরিয়ার

আফগানিস্তানে সন্ত্রাস বিরোধী যুদ্ধ ও দেশটির নিরাপত্তা নিশ্চিত করার অজুহাতে আমেরিকা ও তার মিত্ররা ২০০১ সালে দেশটি দখল করে।কিন্তু মার্কিন সেনা উপস্থিতির ফলে আফগানিস্তানে উল্টো নিরাপত্তাহীনতা বেড়ে গেছে এবং সন্ত্রাসবাদ ও মাদক উৎপাদন অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। আফগান জনগণ অবিলম্বে তাদের দেশ থেকে মার্কিন নেতৃত্বাধীন দখলদার সেনাদের প্রত্যাহারের আহ্বান জানিয়ে আসছে।