- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

আইজিপির নির্দেশে সারাদেশে ২৬টি মামলা এবং গ্রেফতার- ৭১


আইজিপি ড. বেনজীর আহমেদ সম্প্রতি লিবিয়ায় সংঘটিত হত্যাকাণ্ডে নিহত ২৬ ও আহত ১১ বাংলাদেশি নাগরিককে পাচারে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন । আইজিপির নির্দেশে এ ঘটনায় সারাদেশে ২৬টি মামলা করা হয়েছে এবং এ পর্যন্ত ৭১ আসামিকে গ্রেফতার করা হয়েছে।

আইজিপির নির্দেশনা অনুযায়ী মামলাগুলোর সর্বশেষ অগ্রগতি পর্যালোচনার জন্য বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটায় পুলিশ হেডকোয়ার্টার্সে এক সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী এতে সভাপতিত্ব করেন।

সভায় মইনুর রহমান চৌধুরী বলেন, আইজিপি সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে এ মামলাগুলোর তদন্তের নির্দেশ দিয়েছেন। এসব মামলায় জড়িত অপরাধীদের কোনো ধরনের ছাড় দেয়া যাবে না। তিনি দেশে মানবপাচারের মতো ঘৃণ্য অপরাধ বন্ধের জন্য সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান। একইসঙ্গে বিদেশে পলাতক আসামিদের গ্রেফতারের জন্য প্রয়োজনে ইন্টারপোলের সহযোগিতা গ্রহণেরও নির্দেশনা দেন তিনি।

বিকেলে পুলিশ সদর দফতরের এআই‌জি (মি‌ডিয়া অ্যান্ড পিআর) মো. সো‌হেল রানা এসব তথ্য জানান। তিনি বলেন, ২৬টি মামলার মধ্যে সিআইডি ১৫টি, ডিবি ৫টি, ডিএমপি ১টি ও মাদারীপুর জেলা পুলিশ ৫টি মামলা তদন্ত করছে।

সভায় মামলাগুলোর তদন্তকারী সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।